লঞ্চ হল PUBG: New State গেম, গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন এখনই

লঞ্চ হল PUBG: New State গেম, গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করুন এখনই

রেজিস্ট্রেশন লিঙ্ক শেয়ার করার প্রথম ২৪ ঘণ্টার মধ্যেই ১০ লক্ষ রেজিস্ট্রেশন ছাপিয়ে গেল FAU-G গেম। এর আগে ভারতে কোনও অ্যাপ বা গেমের এরকম বিপুল সংখ্যায় রেজিস্ট্রেশন হয়নি। লঞ্চের আগেই রেকর্ড করে বসে থাকল FAU-G (Fearless and United Guides)।

এখনও লঞ্চ হয়নি। এমনকী লঞ্চের ডেটও ঘোষণা করা হয়নি। তার আগেই বড় রেকর্ড গড়ল PUBG-র দেশি বিকল্প FAU-G। গত 30 নভেম্বর এই গেমিং প্ল্যাটফর্মের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। মাত্র তিন দিনের ব্যবধানেই Google Play Store থেকে 1 মিলিয়ন প্রি-রেজিস্ট্রেশন হয়ে গেল FAU-G গেমের। এদিন ট্যুইটারে এই সুখবরটি জানিয়েছে nCore Games।

জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেম, PUBG (প্লেয়ার আননোনব্যাটেল গ্রাউন্ড) এর নির্মাতা Krafton Inc, আজ একটি নতুন গেম লঞ্চ করলো। PUBG : New State নামের এই গেমটির কথা আজ একটি ইউটিউব ভিডিওর মাধ্যমে ঘোষণা করেছে Krafton Inc। এই ভিডিওতে গেমটির গ্রাফিক্স, স্টোরি ও গেমপ্লে নিয়েও আলোচনা করা হয়েছে। ভিডিও দেখে অনুমান করা যায় এই গেমটির সাথে অরিজিনাল PUBG গেমের অনেক মিল থাকবে। গুগল প্লে স্টোর থেকে ইতিমধ্যেই PUBG : New State এর প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। যদিও ভারতে PUBG Mobile ব্যান থাকায়, এদেশের গুগল প্লে স্টোরে গেমটি উপলব্ধ নয়।

 

গুগল প্লে স্টোর থেকে জানা গেছে, PUBG: New State গেমে আলট্রা রিয়ালিস্টিক গ্রাফিক্স এবং ডায়নামিক গানপ্লে থাকবে। এছাড়াও এতে ড্রোন, কমব্যাট রোলের মত জিনিসগুলির ব্যবহার দেখা যাবে। অনেকের দাবি পাবজি: নিউ স্টেট আসলে PUBG 2.0 (শীঘ্রই আসার কথা ছিল)। যাইহোক নতুন গেমটি আপাতত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য উপলব্ধ। অ্যান্ড্রয়েড ৬.০ বা তার থেকে আপগ্রেড ভার্সনে এই গেমটি ডাউনলোড করা যাবে।

 

PUBG : New State এর সাথে চীনা যোগ আছে?

 

সাউথ কোরিয়ান ভিডিও ডেভেলপার, Krafton Inc এর তরফে স্পষ্ট জানানো হয়েছে যে, তারা নতুন গেমের ডিস্ট্রিবিউশনের জন্য চীনের Tencent এর সাথে পার্টনারশীপ করেনি। প্রসঙ্গত পাবজি মোবাইল এর ডিস্ট্রিবিউশনের দায়িত্বে ছিল এই চীনা কোম্পানিটি। যদিও এরপরও PUBG: New State ভারতের জন্য উপলব্ধ নয়।

 

রিপোর্ট অনুযায়ী, নতুন এই গেমটি ডেভেলপ করেছে PUBG Studio। তারা এর আগে পাবজির পিসি ও কনসোল ভার্সনটি বানিয়েছিল। PUBG: New State গেমেও পাবজি মোবাইলের মত ১০০ জন খেলোয়াড় মুখোমুখি হবে যতক্ষণ না একটি দল বা একজন খেলোয়াড় দাঁড়িয়ে থাকে। একটি মানচিত্রের মধ্যেই এই লড়াই হবে যেখানে একটি সংকুচিত ব্লু জোনও থাকবে। এখানেও খেলোয়াড়দের বেঁচে থাকার জন্য উইপন, ভেহিকল এবং হেল্থ খুঁজে বের করতে হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Author

I am M.A Shohag Khan writer of Subidhay.com

Recent Articles
Mar 28, 2021, 10:09 AM - Raktim Chandra Nath
Mar 25, 2021, 3:23 PM - Raktim Chandra Nath
Mar 25, 2021, 3:21 PM - Raktim Chandra Nath
Mar 24, 2021, 5:55 PM - Raktim Chandra Nath
Mar 20, 2021, 5:45 PM - Raktim Chandra Nath